বাংলাদেশ, , শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

প্রকাশ: ২০১৮-১২-২৩ ১১:৩৮:৪৬ || আপডেট: ২০১৮-১২-২৩ ১১:৩৮:৪৬

সেনা মোতায়েন আস্থার সঙ্কট দূর করবে: ইসি মাহবুব

রুদেলা ডেস্কঃ-

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, ভোটকে সামনে রেখে সেনা মোতায়েনের ফলে আস্থার সব সংকট দূর হবে। এবার দেশে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে।

রবিবার সকালে সিলেটে বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, ”সেনাবাহিনী মোতায়েন জনগণের প্রত্যাশার প্রতিফলন। সেনাবাহিনী আমাদের আস্থা ও বিশ্বাসের পরম শক্তি। নির্বাচন নিয়ে মানুষের যে আস্থার সংকট ছিল, এবার সেনাবাহিনী মোতায়েনে সে সংকট দূর হবে।”

ভোট দিয়ে ভোটাররা যেন নিরাপদে বাড়ি ফিরতে পারেন তা নিশ্চিত করতে প্রশাসনকে নির্দেশ দেন নির্বাচন কমিশনার। বলেন, নির্বাচন আর সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না। আর শান্তিপূর্ণ অবস্থা নিশ্চিত করতে হলে প্রশাসনকে নিরপেক্ষ থাকতে হবে। কর্মকর্তাদের নিরপেক্ষতা বজায় রাখতে হবে। নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে কেউ যাতে আঙুল তুলতে না পারে সে বিষয়ে সবাইকে নজর রাখতে হবে।

ইসি মাহবুব তালুকদার বলেন, ”পেশীশক্তি এবং কালোটাকার জোরে কেউ যেন নির্বাচনে জয়ী হতে না পারে বিষয়ে সতর্ক থাকতে হবে।”

সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান ও সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার রিটার্নিং কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামীকাল (সোমবার) থেকে সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হচ্ছে। তারা ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে টহল ও অন্যান্য আভিযানিক কার্যক্রম পরিচালনা করবে সশস্ত্র বাহিনী।

ট্যাগ :